ধুপগুড়ি শহরে অবাক করা দৃশ্য!ট্রাফিক পুলিশের উদ্যোগে সাফাই অভিযান

সানী রায় Nov 23, 2021 - Tuesday ধূপগুড়ি 41


ধুপগুড়ি শহরে অবাক করা দৃশ্য!ট্রাফিক পুলিশের উদ্যোগে সাফাই অভিযান!





ধুপগুড়ি শহরের প্রাণকেন্দ্র চৌপথি ট্রাফিক পয়েন্ট থেকে শহরের বিভিন্ন অলি গলি থেকে গ্রাম গঞ্জের জনবহুল এলাকায় 24×7 হাতে একটি লাঠি ও মুখে বাঁশির হুইসেলে যাদের আমরা লক্ষ্য করি ,তারা আর কেউ নয় - তারা ধুপগুড়ির ট্রাফিক পুলিশ।

তারা কখনো ভিড় রাস্তার ট্রাফিক জ্যাম সামলান তো কখোনো বিনা হেলমেট পরিহিতদের সচেতন করেন। আবার কখনো কঠোর হাতে ট্রাফিক নিয়ম ভঙ্গ কারীদের জরিমানা করেন। সাধারণ ভাবে এভাবেই তাদের দেখতে অভ্যস্ত।

কিন্তু না! আজ ধুপগুড়িবাসী দেখলো ট্রাফিক পুলিশদের অন্য ভুমিকায়। আজ তাদের হাতে বন্দুক বা লাঠির বদলে ছিল কোদাল ,বেলচা,ঝুরণি। ধুপগুড়ির দাপুটে অফিসার তথা সামাজিক মাধ্যমে পরিচিত ধুপগুড়ির সিঙ্ঘম ট্রাফিক ওসি অভিজিৎ সিনহার নেতৃত্বে আজ গোটা শহরের যত্র তত্র পরে থাকা নোংরা আবর্জনা পরিষ্কার অভিযান চালালো তারা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্লিন এন্ড গ্রীন প্রজেক্ট কে বাস্তবায়ন করতেই ধুপগুড়ি ট্রাফিক আধিকারিক,সিভিক পুলিশ সহ পুলিশ কর্তারা এদিনের এই কর্মসূচির আয়োজন করেন বলে জানা গেছে।

প্রসঙ্গত উল্লেখ্য ধুপগুড়ি পৌরসভার তরফে শুধুমাত্র ঢাউস হডিং লাগানো হয়েছে " ক্লিন ধুপগুড়ি গ্রিন ধুপগুড়ি।" কিন্তু বাস্তবে তার কোন প্রতিফলন নেই। যা নিয়ে আমরা বহু সংবাদ সম্প্রচার করেছিলাম এর আগেও। খবরের জেরে যদিও বহুবার পৌরসভার তরফে জায়গায় জায়গায় ছোট ছোট ডাস্টবিন বসানো হয়েছিল,কিন্তু গোটা শহরের এত নোংরা আবর্জনা, যা প্রয়োজনের তুলনায় খুবই কম। ফলে ধুপগুড়িতে পাড়ায় পাড়ায় গজিয়ে উঠেছে ডাম্পিং গ্রাউন্ড। আর এদিন এই সমস্ত নোংরা পরিস্কার করতেই পথে নামলো ধুপগুড়ির পুলিশ। যা ইতিমধ্যেই শহর বাসীর মন জয় করে নিয়েছে।



আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK