দু'বছর পরও মালদায় জন্ম দিবসে তালাবন্দি রবীন্দ্রনাথের মূর্তি

বিশ্বজিৎ মন্ডল May 09, 2022 - Monday মালদা 29


ঝুলে ভরা আবক্ষ মূর্তি ! কয়েক বছরের একটা শুকনো মালা মূর্তির গলায় ঝুলছে । মূর্তির চারপাশ নোংরা আবর্জনায় ভরে গিয়েছে । গেটে একটি বড় তালা লাগানো।

মালদায় জন্ম দিবসে এভাবেই তালাবন্দি খোদ রবীন্দ্রনাথ । অথচ রবীন্দ্রভবনের ওই বিল্ডিংয়ে তথ্য সংস্কৃতি দফতর ও একটি স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে আয়োজন করা হযেছে রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠান । কেন জন্মজয়ন্তীতে রবীন্দ্রনাথের মূর্তি পরিষ্কার করা হয়নি, কেন একটা মালা পড়ানো হয়নি, এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি জেলা তথ্য সংস্কৃতি দফতরের আধিকারিক শাশ্বতী সাহা । তাঁর দাবি, ওই মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন হয়নি বলেই পাশেই অনুষ্ঠান করে কবিগুরুকে সম্মান জানানো হয়েছে ।

জেলা তথ্য সংস্কৃতি দফতরের আধিকারিক শাশ্বতী সাহা বলেন, "এই বিষয়ে আমি কোনও মন্তব্য করব না । কারণ সেখানে রবীন্দ্রনাথের মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য জানানো হয়নি বলেই, এখানে আমরা কবিগুরুকে শ্রদ্ধার্ঘ্য জানাচ্ছি । রবীন্দ্রভবন নিয়ে আমি কিছুই বলতে পারব না । কেন না আমার ভূমিকা এখানে দ্বাররক্ষীর মতো । জেলাশাসক হলেন চেয়ারম্যান, আমি মেম্বার সেক্রেটারি । রবীন্দ্রভবনের অনেকটা সংস্কার হয়েছে । টেকনিক্যাল কিছু সমস্যার জন্য কাজ আপাতত আটকে রয়েছে । তবে সরকার টাকা দিচ্ছে, খুব তাড়াতাড়ি রবীন্দ্রভবনের সংস্কারের কাজ শেষ হবে ।"

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK