লকডাউন শিথিল করতেই ভীড় বাড়ছে অনেকেই স্বাস্থ্যবিধি মানছে না।

দেবজ্যোতি চ্যাটার্জী May 22, 2020 - Friday মালবাজার 47



সংবাদদাতা,মালবাজার,২২মে। লকডাউন শিথিল হতেই হাটে-বাজারে ভীড় বাড়ছে। অনেকেই স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মানছে না। করোনাভাইরাস আতংকে সারা দেশে লক ডাউন চলছে। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এরই মাঝে ক্ষেত্র বিশেষে কিছু কিছু স্থানে লকডাউন শিথিল করা হয়ে। সেই রকম ভাবে বৃহস্পতিবার শিথিল করা হয়। খুলে যায় গেলো সমস্ত দোকানপাট। বৃহস্পতিবার সকাল থেকেই স্বাবিক ছন্দে মালবাজার মহকুমার বাজারঘাট। খুলেছে জামাকাপড়ের দোকান, হার্ডওয়্যার, ইলেকট্রনিকসহ সমস্ত দোকান।


জানা গেছে গত বুধবার রাতে মালবাজার পুলিশ প্রশাসন এর উদ্যোগে মালবাজার থানায় ব্যাবসায়ী সংগঠনদের নিয়ে বৈঠক হয়। সেই বৈঠকে সিদ্ধান্ত হয় বৃহস্পতিবার থেকে মহকুমার সমস্ত দোকানপাট খোলা থাকবে। সকাল ৭ টা থেকে রাত ৭ টা পর্যন্ত খোলা থাকবে দোকানপাট এখং গাড়ি চলাচল। তবে কিছু গাড়ির জন্য পুলিশের কাজ থেকে অনুমতি লাগবে।


বৃহস্পতিবার দিন সকাল থেকে রাস্তাঘাটে মানুষের ভির। জামাকাপড়ের দোকানেও ইদের কেনাকাটার করতে আসছে মানুষ। স্বাভাবিক ছন্দে চলছে সমস্ত গাড়িঘোড়া। তবে সরকারি বা বেসরকারি বাস চোখে পড়ে নি। এই শিথিল হতেই দেখা গেছে অনেকেই স্বাস্থ্যবিধি মানছে না। মাক্স ছারা হাত ধরে ঘুরছে। খাদ্য নিগমের দপ্তর, র‍্যাশান দোকান সর্বত্র সামাজিক দুরত্ব উঠে গেছে। এতেই অনেকে আতংকে ভুগছে। কারন জলপাইগুড়ি জেলায় রেড জোন ঘোষনা হয়েছে। তারপর গতকাল জলপাইগুড়িতে এক জনের করোনা পজেটিভ হয়েছে পাশাপাশি এই সময় পরিযায়ী শ্রমিকেরা রাজ্যে ফিরছে, সেই অবস্থায় এই ভাবে বাজার খুলে যাওয়া আক্রান্তের সংখ্যা হুহু করে বারবে। তাই এই বাজার খুলে যাওয়ায় যেমন ব্যাবসায়ীরা খুশি তেমনি আতঙ্কিত। এব্যাপারে ব্যাবসায়ী সুশিল আগ্রায়ালা, মনোজ শর্মাদের বক্তব্য, সরকারি নিয়ম মেনেই ব্যাবসা চলবে।


মাল পুলিশ জানিয়েছে গত বুধবার রাতে বৈঠক হয়। সমস্ত ব্যাবসায়ীদের বোঝানো হয় কোন মতে বাজারে যেন ভির না হয়। সরকারি নিয়মাবলি মেনেই বাজারঘাট হবে, গাড়ি চলবে।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
HS02

আরও খবর

বিজ্ঞাপন
PMBJK DHUPGURI
HS02