যশোর মনিরামপুরে কুলটিয়া থেকে নওপাড়া রাস্তার বেহাল দশা

নিলয় ধর Jul 07, 2019 - Sunday যশোর 184


কুলটিয়া থেকে নওপাড়া সড়ক দীর্ঘ প্রায় ৪ বছর ধরে সংস্কারের অভাবে যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে । রাস্তার সড়কটি যোগাযোগের প্রধান গুরুত্বপূর্ণ সড়ক হিসেবে ব্যবহৃত হয় । রাস্তাটি দিয়ে প্রতিদিন ট্রাক, পিক-আপ, সিএনজি, অটোরিক্সা, ও কোম্পানীর শ্রমিকবাসসহ বিভিন্ন ধরণের শহস্রাধিক যানবাহন নিয়ে প্রায় হাজার হাজার লোক জন যাতায়াত করে ।



৮ কিলোমিটার এ সড়কটির বিভিন্ন অংশে পিচ ও খোয়া উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে । একটু বর্ষা হলে রাস্তার খানা-খন্দো গুলোতে জল দেখা যায়। ফলে গুরুত্বপূর্ণ এ সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষসহ যান চলাচল করছে, অত্যন্ত ঝুঁকি নিয়ে চলা ফেরা করছে। হাসপাতালগামী রোগী, স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ সর্বস্তরের জনসাধারণের চলাচলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে । সড়কটিতে খানা-খন্দের কারণে মাঝে মধ্যেই ঘটছে নানা দুর্ঘটনা।


সাথে সাথে হাটগাছা, ডুমুরতলার দুই পাশের ঘের, এই রাস্তাকে ঘেরের ভেড়ি হিসাবেও ব্যবহার করছে।




প্রায় ৬ বছর আগে তৈরি হয় রাস্তা , কিন্তু তৈরি করার দুই বছর পর থেকে রাস্তা ভাঙতে শুরু করে। কারণ এই রাস্তা করার জন্য যত টাকার বাজেট পাশ হয়, তত টাকা এই রাস্তায় কাজে লাগানো হয় না। তাই অতি দ্রুত সময়ের মধ্যে নিরাপদ ভ্রমনের স্বার্থে সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে সড়কটি পুনরায় তৈরি করার দাবি জানায় ।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMBJK DHUPGURI

আরও খবর

বিজ্ঞাপন
HS02
PMBJK DHUPGURI