বাংলাদেশী চ্যানেল বিটিভি দেখছে ভারতের মানুষ

নিলয় ধর Sep 03, 2019 - Tuesday বাংলাদেশ 250


ভারতবর্ষের মানুষ ২ সেপ্টেম্বর থেকে উপভোগ করছে বাংলাদেশের টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠান। ভারতের রাষ্ট্রীয় টেলিভিশন দূরদর্শনের ডিটিএইচ প্লাটফর্ম –ডিডি ফ্রি ডিশের মাধ্যমে এ সম্প্রচার কার্যক্রম পরিচালনা করছে বিটিভি।



গত ২ সেপ্টেম্বর,সোমবার বিকেলে রামপুরায় বিটিভির মিলনায়তনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন করেন।



এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা (গাঙ্গুলী দাস) , তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ আরো অনেকে।এই ভিডিও বার্তায় উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন ভারতের তথ্য ও সম্প্রচার সচিব অমিত খারে।



উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী যে তথ্য তুলে ধরেছেন, সকাল ৯টা থেকে ভারতে বিটিভি সম্প্রচার শুরু হয়েছে। এটা আমাদের জন্য আনন্দের খবর।



সেজন্য আমি ভারত সরকারের প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দূরদর্শী চিন্তা ও ভাবনার কারণে বাংলাদেশের চ্যানেল ভারতে প্রচার করা সম্ভব হয়েছে।



তিনি জানান, প্রকৃতপক্ষে পৃথিবী আজ গ্লোবাল ভিলেজ হয়েছে। সে কারণে সব খবর মুহূর্তেই ছড়িয়ে পড়ছে সব জায়গায়। যে কারণে চ্যানেল আটকে রাখা সম্ভব নয়।



তাছাড়া বাংলাদেশ ও ভারতের সংস্কৃতি প্রায় একই রকম। যদি ভারতের মানুষ বাংলাদেশের চ্যানেল দেখতে পায় তাহলে এই সংস্কৃতির বিনিময় হবে। দুই দেশের মধ্যে নৈকট্য বাড়াবে। দুই দেশের সম্পর্ক ভালো থাকবে।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMBJK DHUPGURI

আরও খবর

বিজ্ঞাপন
HS01
HS02