বনধকে ছাপিয়ে গেল জনতা কার্ফু ডুয়ার্সে

দেবজ্যোতি চ্যাটার্জি Mar 22, 2020 - Sunday মালবাজার 66


বনধকে ছাপিয়ে গেল জনতা কার্ফু ডুয়ার্সে। প্রতিদিন অল্প অল্প করে বারছে করোনা ভাইরাসে আক্রন্ত মানুষের সংখ্যা। এই সংক্রামণ যাতে আর না বারে তাই প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি দুদিন আগে ঘোষনা করেছিল, ২২ মার্চ জনতা কার্ফু হবে গোটা দেশে।সেই জনতা কার্ফু ছাপিয়ে গেল যেকোনো রাজনৈতিক দলের ডাকা বন্দকে।


রবিবার সকাল থেকে প্রধানমন্ত্রীর আহ্ববানে সারা দিয়েছে মালবাজার মহকুমার মানুষ। সকাল থেকেই মালবাজার মহকুমার বিভিন্ন এলাকায় দোকানপাট বন্ধ। বন্ধ বাজার এবং গাড়ি চলাচলও। রাস্তায় দেখা যায়নি মানুষ জনকে। ভোর বেলায় কিছু মানুষ মর্নিং ওয়াকে বের হলেও, ৭ টার আগে তারা বাড়ি ঢুকে যায়। সাধারন মানুষ সকাল থেকেই গৃহবন্দী হয়ে আছে।


৭ টা বাজার সঙ্গে মালবাজার, চালসা, নাগ্রাকাটা, ওদলাবাড়ি সব এলাকা পুরোপুরি জনমানব শুন্য। গোটা রাস্তা ফাকা। নেই কোন গাড়ি বা রিক্সা। কোন দোকানের একটা ঝাপও খোলে নি।রবিবার ছুটির দিন থাকায় চাবাগান গুলিতেও কোন কাজ হয়নি। শ্রমিকরা গৃহবন্ধি অবস্থায় দিন কাটায়। যেসব মানুষ ভিনরাজ্যে থেকে ফিরে আসছে তাদের হাসপাতালে নিয়ে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।


সাধারন মানুষ চাইছেন দ্রুত করোনা ভাইরাস থেকে দেশ মুক্ত হোক। শান্তিমত মানুষজন যাতে নিজেদের কাজকর্ম করতে পারে। রবিবার হওয়ায় ডুয়ার্সের বেশির ভাগ চাবাগান ছুটি থাকে। তবে যে সব বাগান রবিবার দিনও কাজ হয়, সেই সব চাবাগানও আজ ছুটি ঘোষনা করেছে। যার ফলে ডুয়ার্সের কোন বাগানেই আজ কাজ হচ্ছে না।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
Jishu da
HS01