আট উইকেটে ভারতকে হারিয়ে সিরিজে ফিরল ওয়েস্ট ইন্ডিজ:India Vs West Indies

নিউজ ডেস্ক Dec 09, 2019 - Monday নিউজ রুম 57


Lendl Simmons -এর অপরাজিত হাফ সেঞ্চুরির সৌজন্যে দ্বিতীয় টি২০তে ভারতের বিরুদ্ধে বাজিমাত করল ওয়েস্ট ইন্ডিজ।


ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের উত্তেজনা বজায় থাকল। প্রথম টি২০ ভারত জিতে নিলেও রবিবার দ্বিতীয় টি২০ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ তিরুবনন্তপুরমে। যার ফলে মুম্বইয়ে শেষ ম্যাচ দুই দলের কাছেই ফাইনালের রূপ নিয়েছে। সিরিজ জিততে হলে শেষ ম্যাচ জিততেই হবে ভারতকেও। ভারতের বোলিংয়ের সঙ্গে সঙ্গে ব্যাটিং নিয়েও ভাবার সময় এসেছে। প্রথম ম্যাচে Virat Kohli ও Lokesh Rahul ব্যাট হাতে সাফল্য পেয়েছিলেন। এ দিন সেই সাফল্যের তালিকায় শুধু নাম লেখালেন Shivam Dube। তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি। কিন্তু তাঁর ইনিংস কাজে লাগল না। ওয়েস্ট ইন্ডিজ আট উইকেটে হারিয়ে দিল ভারতকে।



টস জিতে এ দিন প্রথম ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ওয়েস্ট ইনইজ অধিনায়ক পোলার্ড। ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভার থামে ১৭০-৭। জয়ের জন্য এই রান যে যথেষ্ট ছিল না সেটা প্রথমেই বোঝা গিয়েছিল। তার মধ্যে লড়াই দিতে পারলেন না বোলাররাও।




এদিন দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল ১৫ ও ১১ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে সবাইকে চমকে দিয়ে বিরাট কোহলির বদলে নাআমেন তিনি শিভম দুবে। কিন্তু তিনি টিম ম্যানেজমেন্টের ভরসার মান রাখেন। ৩০ বলে তিনটি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে তিনি ৫৪ রান করেন।



এর পর বিরাট কোহলি ১৯, শ্রেয়াস আয়ার ১০, রবীন্দ্র জাডেজা ৯ ও ওয়াশিংটন সুন্দর ০ রান করে আউট হন। ৩৩ রন করে অপরাজিত থাকেন ঋষভ পন্থ।



ওয়েস্ট ইন্ডিজের হয়য়ে দুটো করে উইকেট নেন কেসরিক উইলিয়ামসন ও হেডেন ওয়ালশ। একটি করে উইকেট নেন শেলডন কটরেল, খেরি পিয়ের ও জেসন হোল্ডার।



জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার লেন্ডল সিমন্ ও এভিন লিউস জয়ের রাস্তা মসৃণ করে দিয়েছিলেন। লিউস আউট হন ৪০ রানে। তিন নম্বরে নেমে ২৩ রান করে আউট হন শিমরন হেটমেয়ার। যদিও এই আউটের পিছনে দুরন্ত ভূমিকা রেখে গেল বিরাট কোহলির বাউন্ডারিতে দুরন্ত ক্যাচ।



৬৭ রান করে লেন্ডল সিমন্স ও ৩৮ রান করে নিকোলাস পুরান অপরাজিত থাকেন। ১৮.৩ ওভারে দুই উইকেট হারিয়ে ১৭৩ রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ভারতের হয়ে একটি করে উইকেট নেন ওয়াশিংটন সুন্দর ও রবীন্দ্র জাডেজা।



collected from:https://sports.ndtv.com/bengali/india-vs-west-indies-2019/india-vs-west-indies-west-indies-beat-india-in-2nd-t20-2145499?pfrom=home-sshowcase

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
HS02

আরও খবর

বিজ্ঞাপন
HS02
HS01