নাইজেরিয়ায় পৃথক বোমা হামলায় নিহত ৩০

নিউজ ডেস্ক Jun 17, 2019 - Monday নিউজ রুম 64


নাইজেরিয়ায় পৃথক তিনটি আত্মঘাতী হামলায় কমপক্ষে ৩০ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছেন। দেশটির উত্তর-পূর্বাঞ্চলে একদল মানুষ টেলিভিশনে খেলা দেখার সময় হামলা করা হয়। কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


দেশটির জরুরি ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, তিনটি আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। বোরনো প্রদেশের কোনদুঙ্গা নামক গ্রামে একদল মানুষ টিভিতে খেলা দেখছিলেন। সেখানে বিস্ফোরক নিয়ে হামলা চালালে এই হতাহতের ঘটনা ঘটে।


সশস্ত্র জঙ্গি গোষ্ঠী বোকো হারামকে হামলার জন্য দায়ী করা হচ্ছে। তবে গোষ্ঠীটি তাৎক্ষনিকভাবে হামলার দায় স্বীকার করে কিছু জানায়নি। বোরনো প্রদেশ গঠিত হওয়ার পর থেকে এক দশকের বেশি সময় ধরে এর উত্তর-পূর্বাঞ্চলে ভয়াবহ হামলা চালিয়ে আসছে বোকো হারাম।


গ্রামটিতে স্থানীয়ভাবে আত্মরক্ষার জন্য তৈরি নিরাপত্তা দলের নেতা আলি হাসান বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ওই হলটির মালিক একজন হামলাকারীকে ভেতরে প্রবেশে বাঁধা দিয়েছিলেন। তিনি আরও বলেন, ‘যে ব্যক্তি বিস্ফোরক দিয়ে হামলা করেছেন তার সঙ্গে হলের অপারেটরের বাগবিতন্ডা হয়।’


উল্লেখ্য দেশটিতে বোকো হারামের হামলার কারণে অন্তত ২৭ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। এ ছাড়া ঘরবাড়ি ছাড়া হয়েছেন ২০ লাখেরও বেশি মানুষ। প্রতিনিয়তই দেশটিতে বোকো হারামের হামলায় অসংখ্য মানুষ নিহত হওয়ার খবর পাওয়া যায়।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
HS01
HS02