মহিলাদের ওপর হওয়া অপরাধ নিয়ে প্রধানমন্ত্রীকে Tag করে কী অনুরোধ করলেন Shilpa Shetty?

নিউজ ডেস্ক Dec 08, 2019 - Sunday নিউজ রুম


বলিউড অভিনেতা শিল্পা শেট্টিও নিজের ইনস্টাগ্রামের মাধ্যমে এই বিষয়টি নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন, বলেছেন "বেটি বাঁচাও" শুধুমাত্র একটি অভিযানের মধ্যেই যেন সীমাবদ্ধ না থাকে!


শিল্পা শেট্টির (Shilpa Shetty) একটি বক্তব্য এখন শিরোনামে রয়েছে ।গোটা দেশে যেভাবে মহিলাদের ওপর একের পর হিংসার ঘটনা ঘটছে। যৌন নিগ্রহের ঘটনা ঘটছে ,এমন কী হত্যার ঘটনা ঘটছে, তাতে গোটা দেশবাসী, বিশেষ করে মহিলারা ক্ষোভে ফুঁসছেন। এরকম একটা সময় বলিউড অভিনেতা শিল্পা শেট্টিও নিজের ইনস্টাগ্রামের মাধ্যমে এই বিষয়টি নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। শিল্পা বলেছেন "বেটি বাঁচাও" শুধুমাত্র একটি অভিযানের মধ্যেই যেন সীমাবদ্ধ না থাকে! এই বিষয়ে আমল দেওয়ার প্রয়োজন রয়েছে বিশেষ করে। ইনস্টাগ্রামে শিল্পা (Shilpa Shetty) এই বিষয়ে বেশ কিছু রিপোর্ট তুলে ধরেছেন । যেখানে একটি খবর উন্নাওয়ের নিগৃহীতার সঙ্গে যে ভাবে নির্মম অত্যাচার করা হয়েছিল এবং তাকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হয়েছিল, সেই রিপোর্ট রয়েছে, পাশাপাশি পশ্চিমবঙ্গের মালদায় একজন মহিলার সঙ্গে যেভাবে কুকর্ম করার পর হত্যা করা হয়েছিল সেই ঘটনাও রয়েছে।এই খবর গুলো শেয়ার করার সঙ্গে সঙ্গে অভিনেতা, "দেশে যেভাবে মহিলারা অসুরক্ষিত পরিবেশের মধ্যে দিয়ে যাচ্ছেন, যেভাবে নিগৃহীতা কে সঠিকভাবে সুরক্ষা দেওয়া যাচ্ছে না, যেভাবে অপরাধীরা বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে জেলের বাইরে , লিখেছেন আমাদের দেশে মহিলাদের পরিস্থিতি এবং তাদের সম্মান সত্যিই হতাশাজনক। বেশ কিছুদিন ধরে এই রকম পরিস্থিতি হয়ে রয়েছে। বেশিরভাগ মহিলা বাইরে যেতে ভয় পাচ্ছেন । এই বিষয়ে অবশ্যই নজর দেওয়া উচিত। একজন মহিলা হিসাবে একজন নিগৃহীতার সঙ্গে বা তার পরিবারের সঙ্গে হওয়া অপরাধের বিষয়ে যদি উদাসীন মনোভাব নেওয়া হয়, তা দেখাও কতটা কষ্টদায়ক কতটা বিচলিত করে একজনকে তা বলে বোঝানো যাবে না।" "প্রত্যেকদিন খবর পড়ার সময় দেখতে পাই অপরাধে অভিযুক্তরা জামিন পেয়ে যাচ্ছে ,তারা বাইরে আসছে জেলের। কিন্তু কেন? কীসের জন্য? আরও একটা জঘন্য অপরাধ করার জন্য? দ্বিতীয়বার সুযোগ দেওয়ার জন্যই কি তাদের বাইরে আনা? যেকোন বয়সের মহিলার সঙ্গে হিংসা, কুকর্ম, ধর্ষণ, অপরাধ হচ্ছে তা দেখে, পড়ে রোম খাড়া হয়ে যায়। আমি একজন ছেলের মা তাই আমার মনে হয় যাদের মেয়ে রয়েছে ,সেই মেয়ের মা দের কষ্ট, তাদের দুঃখ, তাদের ভয় আমি ঠিক সেভাবে বুঝতে পারব না।"প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi) নিজের পোস্টে Tag করে এরপর শিল্পা শেট্টি লিখেছেন, "হ্যাশট্যাগ বেটি বাঁচাওকে" "শুধুমাত্র একটি অভিযানের মধ্যেই সীমিত রাখলে হবে না। এর প্রয়োগ ঠিকভাবে করতে হবে। আমি প্রশাসনের কাছে কড়া আইনের জন্য আবেদন করছি যাতে ভবিষ্যতে যেন এই ধরনের অপরাধ আর কেউ করার সাহস না করে শুধু তাই নয় যারা ইতিমধ্যেই অপরাধ করেছেন তাদেরও খুব তাড়াতাড়ি যাতে কঠোর থেকে কঠোরতম সাজা দেওয়া যায় দেখুন। কারণ বিচার পেতে যদি দেরি হয় তাহলে তা বিচার না পাওয়ারই সামিল। জয় হিন্দ"





সংগ্রহঃhttps://www.ndtv.com/bengali/shilpa-shetty-angry-on-crime-against-women-pm-modi-beti-bachao-tag-modi-in-post-2145364?News_Trending

আপনার পছন্দ

বিজ্ঞাপন

আরও খবর

বিজ্ঞাপন